বি পোলেন – একটি জীবন সমৃদ্ধি কর উন্নত খাদ্য।

কখনো ভেবেছেন মৌমাছির পদধূলি দিয়ে আপনার শরীর আরো স্বাস্থ্যকর  হয়ে যাবে ? মানসিক এবং শারীরিক সমস্যা দূর হয়ে যাবে?

আপনার জীবন আলোকিত করতে সুপার বি নিয়ে এসেছে বি পোলেন।এমন একটি পুষ্টিকর পদার্থ যেটি আপনাকে আরো সুস্থ এবং সতেজ করে দেবে । এটি একটি প্রাকৃতিক উপাদান যেটি মৌমাছিরা সংগ্রহ করে ১ ফুল থেকে আরেক ফুলে খাদ্য খোঁজ করার সময়। শুধুমাত্র  মৌমাছিদের ভোজনের জন্য এটি পুষ্টিকর নয় বরং বিশ্বের সেরা কুড়ি সুপার ফুড এর মধ্যে বি পোলেন  স্থান পাঁচ নম্বরে । 

কিন্তু সুপার বি পোলেন ব্যবহার করে আমাদের কি লাভ?

দীর্ঘদিন ধরে বিজ্ঞানীরা গবেষণা করে পেয়েছেন এই প্রাকৃতিক উপাদানের মধ্যে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, সোডিয়াম ,আয়রন এবং অন্যান্য মিনেরাল আছে ।শুধু তাই নয় আছে ভিটামিন এ বি সি এর গুনাগুন এবং আছে ২৩% প্রোটিন। নানান ধরনের এনজাইম আছে যেটি হজম শক্তি বাড়ায় এবং রক্ত চলাচল স্বাভাবিক রাখে।

বি পোলেন একটি ক্যান্সার প্রতিরোধী এবং থাইরয়েড প্রতিরোধী প্রাকৃতিক উপাদান। লিভার সিরোসিস এবং ডায়াবেটিসের মতন ভয়ানক রোগ ও নিয়ন্ত্রণ করে তোলার জন্য এটির খ্যাতি আছে। তাছাড়াও ওজন নিয়ন্ত্রণ করার জন্য এটি খুব গুরুত্বপূর্ণ। এবং একটি সাপ্লিমেন্ট হিসেবে খুব প্রয়োজনীয় বস্তু। এটি সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহার করে শরীর সুস্থ হয়ে,মনোবল বাড়ে এবং এনার্জি পাওয়া যায়। নানান ধরনের স্কিন প্রবলেম, এলার্জি ,স্ট্রেস, অ্যাংজাইটি থেকেও দূরে রাখতে সাহায্য করে। পুরুষদের টেস্টেস্টেরন লেভেল বাড়ায় এবং প্রোস্টেট স্বাস্থ্যবান রাখে। সদ্য গর্ভধারণ মহিলাদের জন্য এটি খুব পুষ্টিকর এবং বাচ্চার স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

সুপার বি পোলেন ব্যবহার করার উপায়

১. খুব অল্প মাত্রায় (১ চা চামচ) বি পোলেন এমনি খেয়ে নেওয়া যায়।

২. খুব অল্প মাত্রায় (১ চা চামচ) বি পোলেন , সুপার মধুর সাথে মিশিয়ে খেলে খুব উপযোগী হিসেবে প্রমাণ হয়েছে।

৩. জিম যাওয়া ব্যক্তিদের জন্য এবং শরীরচর্চা যারা করেন তাদের তাদের জন্য খুব অল্প মাত্রায় ফলের রস কিংবা দুধের সাথে মিশিয়ে পান করিলে খুব উপকারিতা দেখা গিয়েছে। শুধুমাত্র তাই নয় এটি মিলে টি দিয়ে মিল্কশেক বানানো যায়।

৪. যেকোনো ব্র্যান্ডের প্রোটিন শেক এরচেয়ে এর কার্যকরীতা দু গুণ বেশি তাই সাপ্লিমেন্ট হিসেবে এটির বিশেষ খ্যাতি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here